গাজীপুরের শ্রীপুর উপজেলার শ্রীপুর পৌরসভার চন্নাপাড়া গ্রামের ২নং সিএন্ডবি এলাকায় একটি কবরস্থানের পাশ থেকে বস্তাভরা ৫ মানব কঙ্কাল উদ্ধার করে প্রশাসন।

(২৮জুন) ২০২১খ্রী. রোজ সোমবার সকাল ৯ টায় গাজীপুরের শ্রীপুর পৌরসভার চন্নাপাড়া গ্ৰামের ২নং সিএন্ডবি এলাকায় একটি কবরস্থানের পাশে পড়ে থাকা বস্তা খুলে কঙ্কালগুলো দেখতে পান স্থানীয় লোকজন।

স্থানীয় সূত্রে জানা যায় ওই এলাকার পারিবারিক একটি গোরস্থানের বেশ কয়েকটি কবর খোঁড়া হয়। সেখান থেকে চোরেরা কঙ্কাল চুরি করে নিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে ২শ মিটার দুরে জামিয়া ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসার পাশের একটি গোরস্থানে এগুলো বস্তাভর্তি অবস্থায় ফেলে যায়। সকালে গোরস্থানে বস্তা পড়ে থাকতে দেখে সেটি খুলে ভেতরে কঙ্কালগুলো দেখতে পান স্থানীয় লোকজন.

স্থানীয়দের ধারণা, মোটরসাইকেল চুরির ঘটনায় লোকজনের উচ্চ কণ্ঠে আওয়াজ ও চিল্লা পাল্লার কারণে কঙ্কাল ফেলে পালিয়ে যায় চোর চক্র।

ঐ কবরস্থানের আশে পাশে গড়ে উঠা বসতির লোকজনের তথ্য অনুযায়ী যে গোরস্থান থেকে কঙ্কাল চুরির হয় সেখানে আ: গফুর খাঁ, ছিরফত খাঁ, মেহেরুনেছা, হাসেম খাঁ, রমু খাঁ, জয়নব বিবির নামক কিছু ব্যক্তির কবর রয়েছে ।

সকালে বস্তাভর্তি কঙ্কাল পাওয়ার পর আশপাশের গোরস্থানগুলোতে খোঁজ নেওয়া হয়। পরে জামিয়া ইসলামিয়া এমদাদুল উলুম মাদ্রাসার অদূরে পারিবারিক গোরস্থানে পাঁচটি কবর খোঁড়া থাকতে দেখা যায়।

এ ব্যাপারে জানতে চাইলে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার ইমাম হোসেন বলেন, বিষয়টি আমাদেরকে কেউ জানায়নি। অভিযোগ পেলে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।